বিএনপি মহাসচিব মির্জা ফকরুল শপথ না নেয়ায় তার শুন্য হওয়া বগুড়া-৬ আসনের পুন:নির্বাচন হলো ২৪ জুন, ২০১৯ ইভিএম পদ্ধতিতে

নির্বাচনী ফ্রাক্ট:

বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ার কারণে নির্বাচন কমিশন আসন শুন্য ঘোষনা দিয়ে শুন্য হওয়া বগুড়া-৬ আসনের পুন:নির্বাচন করার তফসিল ঘোষনা করেছে আগামী ২৪ জুন ২০১৯ সোমবার। একই সাথে বগুড়া-৬ আসনের নির্বাচন ইভিএম পদ্ধতিতে করার সিদ্ধান্তের কথা জানান নির্বাচন কমিশন সচিব জনাব হেলালুদ্দিন আহমদ। ঐ নির্বাচনে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৩ মে ২০১৯ বৃহস্পতিবার। মনোনয়নপত্র বাছাইয়ে নির্ধারিত দিন ২৭ মে সোমবার এবং মনোনয়নপত্র প্রত্যাহার এর শেষ দিন ৩ জুন ২০১৯ সোমবার। এছাড়া বৈধ ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অনুকূলে প্রতীক বরাদ্দ করা হবে ৪ জুন ২০১৯ মঙ্গলবার।

ভোট গ্রহনের সময়সূচীর পরিবর্তন:

বগুড়া-৬ আসনের নির্বাচনে নির্বাচন কমিশনের এতদিনের প্রথাগত ভোটগ্রহণের সময় পরিবর্তন করে সময়সীমা নির্ধারণ করা হয়েছে সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত যা এতদিন ছিল সকাল ৮ টা হতে বিকেল ৪টা।

নির্বাচনী ফলাফল:

অত্যন্ত সুষ্ঠু ও অবাধ পরিবেশে ২৪ জুন ২০১৯ তারিখ নির্বাচন সম্পন্ন হলো জাতীয় সংসদের ৪১ বগুড়া-৬ আসনের নির্বাচন। নির্বাচনে সকল দলের অংশগ্রহন ও সহ-অবস্থান ছিল চোখে পড়ার মতো। কোন দলের বা প্রার্থীরই ছিল না কোন অভিযোগ। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বা বিএনপি দলীয় ছেড়ে দেয়া আসনে ব্যাপক ভোটের ব্যবধানে আবার পুন:নির্বাচিত হলো একই দলে প্রার্থী জনাব সিরাজ যিনি ফুড ভিলেজ এবং এস আর পরিবহনের কর্নধারও বটে। বগুড়ার নির্বাচনে কোথাও কোন সংঘর্ষের ঘটনা ঘটে নাই।

39 Replies to “বিএনপি মহাসচিব মির্জা ফকরুল শপথ না নেয়ায় তার শুন্য হওয়া বগুড়া-৬ আসনের পুন:নির্বাচন হলো ২৪ জুন, ২০১৯ ইভিএম পদ্ধতিতে”

  1. Wonderful blog! Do you have any tips for aspiring writers?

    I’m planning to start my own website soon but I’m a little lost on everything.
    Would you suggest starting with a free platform like WordPress or go for a paid option? There are so many
    choices out there that I’m completely confused .. Any tips?

    Appreciate it! asmr 0mniartist

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *