ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০১৯ এর তথ্য সংগ্রহ চলছে ২৩ এপ্রিল হতে

২৩ জুন ২০১৯ তারিখ হতে ১৩৫ টি উপজেলা/থানা এলাকায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু চলবে ১৩ মে পর্যন্ত। ৩ সপ্তাহব্যাপী তথ্যসংগ্রহ কার্যক্রম শেষে ইউনিয়ন/পৌরসভা ও সিটি কর্পোরেশন এর ওয়ার্ড পর্যায়ে নিবন্ধন কেন্দ্রে ডাটা এন্ট্রি ও বায়োমেট্রিকসহ নিবন্ধন করা হবে।

২০০৪ সালের ১ জানুয়ারী বা তার পুর্বে জন্মগ্রহনকারী সকল নাগরিক সুযোগ পাবে এ প্রোগ্রামের আওতায় নিবন্ধিত হতে। প্রায় ১ কোটি নাগরিককে নিবন্ধন করার টার্গেট নিয়ে ১৩৫ টি উপজেলার সকল এলাকার তথ্য সংগ্রহ করা হবে এবার একযোগে। তবে একই উপজেলার ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশনের ১/২ টি করে ওয়ার্ডে নিবন্ধন হবে একসাথে এভাবে সম্পন্ন করা হবে এক ইউনিয়ন/ওয়ার্ডের পর অন্য ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশনের ওয়ার্ডের ভোটারদের নিবন্ধন ক্রমান্বয়ে।

তবে কবে কার নিবন্ধন হবে তা জানিয়ে দিবে সংশ্লিষ্ট তথ্যসংগ্রহকারীরাই। প্রথম পর্যায়ের ১৩৫ টি উপজেলা/থানার পর প্রতিটি জেলা হতে পরিকল্পনা জানানো হবে পরবর্তী উপজেলা সমুহের তথ্য সংগ্রহ ও নিবন্ধন কার্যক্রমের। এবারই প্রথম একসাথে নিবন্ধনের সময়ই নেয়া হবে আইরিশ ও ১০ আঙ্গুলের ছাপ। নিবন্ধন করার পর নির্বাচন কমিশন কর্তৃক বায়োমেট্রিক যাচাই শেষ হলেই প্রদান করবে জাতীয় পরিচয়পত্র।

এতে
জাতীয় পরিচয়পত্র পাওয়া যাবে ১৮ এর আগেই তবে ভোটার তালিকায় নাম উঠবে ১৮ বছর পূর্ণ হওয়ার পর। ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে নতুন ভোটার নিবন্ধন ছাড়াও করা হবে মৃত ভোটারের নাম কর্তন এবং ভোটার এলাকা পরিবর্তন বা ভোটার স্থানান্তর এর কাজ।

পাশাপাশি নিয়মিত কার্যক্রম হিসেবে জাতীয় পরিচয়পত্র আ এনআইডি কার্ড সংশোধন চলবে। প্রথম ধাপে কবে কোথায় জেনে নিন উপজেলা/থানার তালিকার নিচের লিংক হতে

https://photos.google.com/photo/AF1QipM33RuRma1_oh_jEnaGoZq7HF8BDpYT2JoiCJEg

23 Replies to “ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০১৯ এর তথ্য সংগ্রহ চলছে ২৩ এপ্রিল হতে”

  1. Fantastic goods from you, man. I have understand your stuff previous to and you’re just
    too magnificent. I really like what you have acquired here, certainly like what you are stating and the
    way in which you say it. You make it entertaining and you still take care of to
    keep it sensible. I can not wait to read far more from you.
    This is actually a wonderful site. asmr 0mniartist

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *