পথ চলুন সাবধানে!

রাস্তা পার হতে কিংবা রাস্তার পাশ দিয়ে হেটে যেতে খেয়াল রাখা দরকার আপনার সামনে কিংবা পেছন দিক থেকে ছুটে আসা গাড়ীর দিকে। বে-খেয়ালে বা মোবাইল ফোন ব্যবহার করে পথ চললে যে কোন সময় ঘটতে পারে অনাকাঙ্খিত কোন দূর্ঘটনা। রাস্তায় হাটার সময় কিংবা রাস্তা পারা-পারের সময় অসাবধানতাবশে মোবাইল ফোন ব্যবহার করলে যে কোন সময় ঘটে যেতে পারে অনিবার্য কোন দুর্ঘটনা।

ভেবে দেখুন প্রতিদিনই খবরের কাগজে কিংবা টেলিভিশনে চোখে পড়ে কতনা দুর্ঘটনার সংবাদ। রাস্তায় চলাচলের সময় কিংবা রাস্তা পারা-পারের সময় সাবধানে চললে এমন দূর্ঘটনা রোধ করা সম্ভব হতো।

আপনি শুধু রাস্তা ছেড়ে চললেও নিরাপদ নন, খেয়াল রাখতে হবে আগ-পিছ সবদিক, যাতে কোনভাবেই আপনি অন্যের অসাবধানতার শিকার না হন। মোবাইল ফোন বা হেডফোন ব্যবহার পরিহার করুন রাস্তায় চলাচলের সময়। মোবাইল ফোনের ব্যবহার সীমিত রাখেন বাসা বা নিরাপদ কোন ওয়েটিং প্লেসে। হেডফোনে গান শুনতে শুনতে পথ চললেও মনোযোগ হারিয়ে ফেলতে পারেন বা না শুনতে পারেন গাড়ীর হর্ন কিংবা শব্দ যার ফলে অনিবার্য বিপদ ডেকে আনতে পারে আপনার জীবনে! তাই পথ চলুন সাবধানে আর বাড়ী ফিরুন নিরাপদে।বাড়ী হতে বের হওয়ার পর হতে প্রতিটি মুহুর্তে আপনার বাড়ী ফেরার অপেক্ষায় থাকে আপনার পরিবার-পরিজন।

54 Replies to “পথ চলুন সাবধানে!”

Leave a Reply

Your email address will not be published.