চলন্ত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার বিপদজনক

মোবাইল ফোন এখন মানব জীবনের অবিচ্ছেদ্য অংশ। চাইলেও একেবারে এটি পরিহার করে থাকাটা কঠিন। তবে এর ব্যবহার যেন না হয় দূর্ঘটনার কারণ। গাড়ী চালাতে চালাতে বা রাস্তায় হাটার সময় কিংবা রাস্তা পারা-পারের সময় অসচেতনতাবশে মোবাইল ফোন ব্যবহাররত অবস্থায় থাকলে যে কোন সময় ঘটে যেতে পারে অনাকাঙ্খিত বা অনিবার্য কোন দুর্ঘটনা।

ভেবে দেখুন এরুপ দূর্ঘটনায় অংগহানিসহ হতে পারে জীবননাশ।অনেক সময় ট্রেন লাইনের উপর দিয়ে বা পাশ দিয়ে চলার সময় মোবাইল ফোনে কথা বলতে বা গান শুনতে থাকায় অনেকই মারাত্মক দূর্ঘটনার শিকার হয়ে থাকেন যা বিভিন্ন সময় পত্র-পত্রিকা বা টেলিভিশনের আমরা দেখে থাকি। অনেক সময় খবরে প্রকাশ হয় ট্রেল লাইনের উপর দিয়ে মোবাইল ফোন কানে থাকায় বে-খেয়াল বশে ট্রেনে কাটা পড়ার ঘটনা। অথচ সতর্কভাবে চললে এবং গাড়ী চালাতে চালাতে বা রাস্তায় হাটার সময় কিংবা রাস্তা পারা-পারের সময় মোবাইল ফোন ব্যবহার পরিহার করলে এমন দূর্ঘটনায় পতিত হতে হয় না। আপনার অবর্তমানে আপনার পরিবার বা স্ত্রী-সন্তানদের অথবা মা-বাবা ভাই-বোনদের কি অবস্থা হবে একবার ভেবেছেন কি? এমন কি দূর্ঘটনায় যদি আপনার কোন অংগহানি হয় তাহলেই বা কি অবস্থায় পার করতে হবে আপনার বাকী জীবন; তাইবা কখনও ভেবেছেন কি?

আশা করছি আজকের পর এই লেখাটা পড়ার পর আপনার আত্মপোলব্ধি হবে এবং আর কখনোই গাড়ী চালাতে চালাতে বা রাস্তায় হাটার সময় কিংবা রাস্তা পারা-পারের সময় মোবাইল ফোন ব্যবহার করবেন না।একান্ত জরুরী হলে নিরাপদে দাড়িয়ে কথা সেরে নিন অত:পর চলুন। পরিবার-পরিজন যারা আপনার বাড়ী ফেরার অপেক্ষায় রয়েছে তাদের নিরাশ করবেন না। আপনার জন্য পরিবারের সবাইকে
যেন সারাজীবন কাঁদতে না হয় খেয়াল রাখুন সেদিকে।

12 Replies to “চলন্ত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার বিপদজনক”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *