বিএনপি মহাসচিব মির্জা ফকরুল শপথ না নেয়ায় তার শুন্য হওয়া বগুড়া-৬ আসনের পুন:নির্বাচন হলো ২৪ জুন, ২০১৯ ইভিএম পদ্ধতিতে

নির্বাচনী ফ্রাক্ট:

বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ার কারণে নির্বাচন কমিশন আসন শুন্য ঘোষনা দিয়ে শুন্য হওয়া বগুড়া-৬ আসনের পুন:নির্বাচন করার তফসিল ঘোষনা করেছে আগামী ২৪ জুন ২০১৯ সোমবার। একই সাথে বগুড়া-৬ আসনের নির্বাচন ইভিএম পদ্ধতিতে করার সিদ্ধান্তের কথা জানান নির্বাচন কমিশন সচিব জনাব হেলালুদ্দিন আহমদ। ঐ নির্বাচনে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৩ মে ২০১৯ বৃহস্পতিবার। মনোনয়নপত্র বাছাইয়ে নির্ধারিত দিন ২৭ মে সোমবার এবং মনোনয়নপত্র প্রত্যাহার এর শেষ দিন ৩ জুন ২০১৯ সোমবার। এছাড়া বৈধ ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অনুকূলে প্রতীক বরাদ্দ করা হবে ৪ জুন ২০১৯ মঙ্গলবার।

ভোট গ্রহনের সময়সূচীর পরিবর্তন:

বগুড়া-৬ আসনের নির্বাচনে নির্বাচন কমিশনের এতদিনের প্রথাগত ভোটগ্রহণের সময় পরিবর্তন করে সময়সীমা নির্ধারণ করা হয়েছে সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত যা এতদিন ছিল সকাল ৮ টা হতে বিকেল ৪টা।

নির্বাচনী ফলাফল:

অত্যন্ত সুষ্ঠু ও অবাধ পরিবেশে ২৪ জুন ২০১৯ তারিখ নির্বাচন সম্পন্ন হলো জাতীয় সংসদের ৪১ বগুড়া-৬ আসনের নির্বাচন। নির্বাচনে সকল দলের অংশগ্রহন ও সহ-অবস্থান ছিল চোখে পড়ার মতো। কোন দলের বা প্রার্থীরই ছিল না কোন অভিযোগ। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বা বিএনপি দলীয় ছেড়ে দেয়া আসনে ব্যাপক ভোটের ব্যবধানে আবার পুন:নির্বাচিত হলো একই দলে প্রার্থী জনাব সিরাজ যিনি ফুড ভিলেজ এবং এস আর পরিবহনের কর্নধারও বটে। বগুড়ার নির্বাচনে কোথাও কোন সংঘর্ষের ঘটনা ঘটে নাই।

5 Replies to “বিএনপি মহাসচিব মির্জা ফকরুল শপথ না নেয়ায় তার শুন্য হওয়া বগুড়া-৬ আসনের পুন:নির্বাচন হলো ২৪ জুন, ২০১৯ ইভিএম পদ্ধতিতে”

  1. Wonderful blog! Do you have any tips for aspiring writers?

    I’m planning to start my own website soon but I’m a little lost on everything.
    Would you suggest starting with a free platform like WordPress or go for a paid option? There are so many
    choices out there that I’m completely confused .. Any tips?

    Appreciate it! asmr 0mniartist

  2. Great website. A lot of useful info here. I am sending it to some buddies ans also sharing in delicious.
    And naturally, thank you to your effort! asmr 0mniartist

Comments are closed.